বাসন্তী রেমার কলাবাগান কেটে ফেলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত ।

দেশসংবাদ

অনলাইন ডেস্ক

মধুপুর আদিবাসী ছাত্র-জনতার মানববন্ধন ।। ছবিঃজাডিল মৃ

গতকাল বনবিভাগ কর্তৃক পেগামারী গ্রামের বাসন্তী রেমার ৪০ শতাংশ জমির কলাবাগান কেটে ফেলার প্রতিবাদে এবং ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছে মধুপুর সম্মিলিত আদিবাসী ছাত্র জনতা। আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর ২০২০) সকাল ১১টার সময় জলছত্রের ২৫ মাইল বাজারের প্রধান সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জিএসএফ এর সাধারণ সম্পাদক লিয়াং রিছিল এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস, কেন্দ্রীয় সংসদ) এর সহ-সভাপতি  শ্যাম সাগর মানখিন, জিএসএফ মধুপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক সত্যজিৎ নকরেক,  জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সভাপতি, ইউলিয়াম নকরেক প্রমুখ।

সত্যজিৎ নকরেক বলেছেন, এইভাবেই আদিবাসীদের জমি দখল করা হচ্ছে প্রতিনিয়ত ।এইভাবে চলতে দেওয়া যায় না । সবাইকে একসাথে কাজ করতে হবে । সরকারের কাছে দাবি এই ঘটনার সুষ্ঠু বিচার হোক। মধুপুরেরর জন্য বনবিভাগ একটি অভিশাপ । কারণ শাল গজারি গাছ কেটে একাশি গাছ লাগানো হয়। বন ধ্বংসেরর মূল কারণ বনবিভাগ । বনবিভাগ বন ধ্বংসেরর বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে । যা সত্যিই আতঙ্কের । বনবিভাগের বন রক্ষার যদি সত্যই সদিচ্ছা থাকে তাহলে হাজার হাজার একর বনবিভাগের জমি উদ্ধার করুক ।

বিশিষ্ট সমাজ সেবক এয়ার্ড সাংমা বলেন, আমরা ঘুমিয়ে গেছি তা ভাবলে ভুল করবেন। আপনারা যে গাছ থাকতেই গাছ লাগান আমরা কি জানি না! আমি কোনদিন গাছ কাটিনি কাঠ চুরি করিনি কিন্তু আমার বিরিদ্ধে মিথ্যো মামলা দেওয়া হয়েছে । এখানে উপস্থিত সবাইকে মনে রাখতে হবে – এইটা শুধু আদিবাসীর সমস্যা না এইটা সবার সম্মিলিত সমস্যা ।

Tags: , , , ,

এই সম্পর্কিত আরও পোস্ট

ফের বাড়লো মৃত্যু
খাগড়াছড়িতে স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় পুলিশ সদস্য গ্রেপ্তার ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Fill out this field
Fill out this field
Please enter a valid email address.
You need to agree with the terms to proceed

Menu