মানিকছড়িতে নারী-শিশু নির্যাতন, ধর্ষণ ও যৌন হয়রানির বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

খাগড়াছড়ি

সিএইচটি ভ্যানগার্ড, মানিকছড়ি, খাগড়াছড়ি

খাগড়াছড়ির মানিকছড়িতে পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী-শিশু নির্যাতন, ধর্ষণ ও যৌন হয়রানির বিরুদ্ধে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। আজ ৩০ সেপ্টেম্বর ২০২১ সকাল ১১ ঘটিকার সময়ে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

গত ২৫ সেপ্টেম্বর ২০২১ মানিকছড়ি কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর এক জুম্ম ছাত্রীকে (১৬) দুর্বৃত্ত কর্তৃক ধর্ষণ ও হত্যা চেষ্টা চালানো হয়। পরে আহত ছাত্রী এ বিষয়ে থানায় অভিযোগ করলে গত ২৭ সেপ্টেম্বর ২০২১ মোঃ হোসেন আলী (৩০) নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশ। আটকের পর উক্ত আসামীকে ৩৪১, ৩৭৯,৩০৭, ৫১০, ৩২৪ ধারায় রজু করে কোর্টে চালানের মাধ্যমে জেলা হাজতে প্রেরণ করা হয়েছে।

মানববন্ধনে নয়ন চাকমা সঞ্চালনায় বক্তব্য রাখেন মানিকছড়ি গিরি মৈত্রী ডিগ্রী কলেজের ছাত্র অংহ্লাসিং মারমা, ছাত্রী এনুচিং মারমা, রাম্রাচাই মারমা, ফটিকছড়ি কলেজে অনার্স ৩য় বর্ষের ছাত্র মংলাপ্রু মারমা, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের ছাত্র অংচালা মারমা প্রমূখ।

মানববন্ধনে স্কুল ছাত্রীকে ধর্ষণ ও হত্যা চেষ্টায় আটক মোঃ হোসেন আলীকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করা হয়। মানববন্ধনে মানিকছড়ি উপজলার বিভিন্ন স্কুলের প্রায় ৩০০ জন শিক্ষার্থী অংশ নেন। মানববন্ধন থেকে শিক্ষার্থীরা সাম্প্রতিক মহালছড়ি সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক কর্তৃক ১০শ্রেণীর এক ছাত্রীকে যৌন হয়রানি ও বান্দরবানের রুমায় শিক্ষক কর্তৃক ছাত্রীকে ধর্ষণ ও ভিডিও চিত্র ধারণ করে ছড়িয়ে দেওয়ার হুমকির ঘটনা উল্লেখ করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন। সারাদেশে নারী ও শিশুদের উপর যৌন হয়রানি ও ধর্ষণের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ ও অপরাধীদের যথাযথ শাস্তির দাবী জানানো হয়।

Tags: , , ,

এই সম্পর্কিত আরও পোস্ট

১১ নভেম্বর তিন পার্বত্য জেলার ৩৫টি ইউনিয়নে অনুষ্ঠিত হবে নির্বাচন
মানিকছড়িতে স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার চেষ্টা মামলায় আটক ১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Fill out this field
Fill out this field
Please enter a valid email address.
You need to agree with the terms to proceed

Menu