খাগড়াছড়ি সদরের ভাইবোনছড়ায় এমএন লারমা’র ৮২তম জন্মদিবস উপলক্ষে আলোচনা সভা

খাগড়াছড়িপার্বত্য চট্টগ্রাম

সিএইচটি ভ্যানগার্ড, খাগড়াছড়ি

সাবেক সাংসদ, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র প্রতিষ্ঠাতা, নিপীড়িত-নির্যাতিত মানুষের পরম বন্ধু ও জুম্ম জাতীয়তাবাদের প্রবক্তা মানবেন্দ্র নারায়ণ লারমা’র ৮২তম জন্ম দিবস উপলক্ষে আজ দুপুর ১ ঘটিকার সময়ে আলোচনা সভার আয়োজন করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি খাগড়াছড়ি সদর উপজেলাধীন ৫নং ভাইবোনছড়া ইউনিয়ন কমিটি।

আলোচনা সভার সভাপতি ও পিসিজেএসএস ৫নং ভাইবোনছড়া ইউনিয়ন কমিটির সভাপতি শ্রী তপন বিকাশ চাকমা কেক কাটার মাধ্যমে আলোচনা সভার সূচনা করেন।

দীপঙ্কর কার্বারীর সঞ্চালনায় পিসিজেএসএস ৫নং ভাইবোনছড়া ইউনিয়ন কমিটির সভাপতি শ্রী তপন বিকাশ চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেওয়ান পাড়া এলাকার বিশিষ্ট মুরুব্বী, সমাজসেবক ও কার্বারী শ্রী প্রভাত চন্দ্র দেওয়ান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং ভাইবোনছড়া ইউনিয়নের ১,২ ও ৩নং ওয়ার্ডের সাবেক মহিলা মেম্বার শ্রী কালাসোনা চাকমা ও বিশিষ্ট মুরুব্বী শ্রী প্রফুল্ল কুমার চাকমা।

আলোচনা সভার শুরুতে এমএন লারমাসহ জুম্ম জনগণের আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে এযাবতকালের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট শোক নিরবতা পালন করা হয়। এরপর বক্তারা একে একে এমএন লারমার স্মৃতিচারণ করতে থাকেন। তাঁর শৈশবকাল থেকে জীবনের অন্তিম মূহুর্ত পর্যন্ত বর্ণাঢ্য জীবনের স্মৃতিচারণ করেন বক্তারা। ঘুমন্ত জুম্ম সমাজকে জাগিয়ে দিয়ে নিজেদের অধিকার বিষয়ে লারমা সচেতন করেছেন। অধিকারের জন্য কিভাবে সংগ্রাম করতে হয় এমএনলারমা জুম্ম সমাজকে শিখিয়ে গেছেন। তাঁর প্রদর্শিত পথ অনুসরণ করে আগামীতে সমগ্র জুম্ম জনগণকে সাথে নিয়ে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন তথা জাতীয় ও জন্মভূমির অস্তিত্ব রক্ষার সংগ্রাম জোরদার করার আহ্বান জানানো হয়।

Tags: , , ,

এই সম্পর্কিত আরও পোস্ট

চট্টগ্রামে মহান নেতা মানবেন্দ্র নারায়ণ লারমা’র জন্ম দিবস উপলক্ষে আলোচনা সভা
পানছড়িতে মহান নেতা মানবেন্দ্র নারায়ণ লারমা’র ৮২ তম জন্মদিবস উদযাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Fill out this field
Fill out this field
Please enter a valid email address.
You need to agree with the terms to proceed

Menu