সুনামগঞ্জের তাহিরপুরে এক হাজং আদিবাসী নারী ধর্ষণের শিকারঃ ধর্ষকের শাস্তি দাবি

আদিবাসী

ভ্যানগার্ড ডেস্ক

প্রতীকি ছবি

গতকাল (১৪ আগস্ট ২০২১) সকালে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার রাজাই গ্রামে এক দরিদ্র হাজং আদিবাসী নারী (২০) ধর্ষণের শিকার হয়েছে বলে জানা গেছে। ধর্ষক ওই গ্রামেরই আবু কালামের ছেলে রশিদ মিয়া(৪০)।

সকালে হাজং আদিবাসী নারীটি নদীর পাড়ে গেলে তাকে একা পেয়ে ওঁতপেতে থাকা রশিদ মিয়া জোরপূর্বক ধর্ষণ করে বলে জানা গেছে। ভিকটিম সেসময় নিজেকে রক্ষার জন্য আর্তচিৎকার করলেও প্রবল বৃষ্টির কারণে আশেপাশের কেউ শুনতে পায়নি। ধর্ষক রশিদ মিয়া এর আগেও এলাকায় এরকম আরো ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ জাতীয় হাজং সংগঠন।

ঐ এলাকার সংগঠক ও বাংলাদেশ আদিবাসী ফোরাম, কেন্দ্রীয় কমিটির অর্থ-সম্পাদক এন্ড্রু সলমার বলেছেন, অপরাধীকে ইতোমধ্যে পুলিশ আটক করে থানায় ধরে নিয়ে গেছে। ভিকটিম ও তার পরিবারও থানায় যাচ্ছে এ ঘটনায় মামলা করার জন্য।

বাংলাদেশ জাতীয় হাজং সংগঠনের সাংগঠনিক সম্পাদক সোহেল হাজং বলেন, সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার রাজাই গ্রামটি এখনও দুর্গম অঞ্চলে পড়ে আছে। সেখানে হাজংদের সাংগঠনিক নেটওয়ার্ক এখনও শক্তিশালী নয় বলে ভিকটিম ও তার পরিবারের সাথে আমাদের যোগাযোগ চালাতে কিছুটা সমস্যা হচ্ছে, তবুও আমরা বসে নেই। যে যার জায়গা থেকে যোগাযোগ করার চেষ্টা করছে এবং এ ব্যাপারে জোরালো প্রতিবাদ জানিয়ে ভিকটিমের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। আমরা এ ঘটনায় দ্রুত মামলা গ্রহণ করে অপরাধীকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

সূত্রঃ ipnews.com.bd

Tags: , ,

এই সম্পর্কিত আরও পোস্ট

বাঘাইছড়িতে ব্যবসায়ীর ৪০-৫০ লক সেগুন কাঠ পুড়িয়ে দিয়েছে জেএসএস’র (সন্তু) সন্ত্রাসীরা
কাপ্তাইয়ে জেএসএস’র (সন্তু) দুই সদস্যকে আটকের অভিযোগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Fill out this field
Fill out this field
Please enter a valid email address.
You need to agree with the terms to proceed

Menu