পুলিশি হেনস্তার শিকার প্রিয়াঙ্কা গান্ধী।

আন্তর্জাতিক

ভ্যানগার্ড ডেস্ক

উত্তর প্রদেশের হাথরাসে নির্যাতনের শিকার হয়ে প্রাণ হারানো তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে পুলিশি হেনস্তার মুখে পড়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। একজন পুলিশ সদস্য তার পরনে থাকা কুর্তা ধরে টানছেন; এমন ছবি ধরা পড়েছে সাংবাদিকদের ক্যামেরায়। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, কংগ্রেসের দাবি অনুযায়ী প্রিয়াঙ্কাকে হেনস্তাকারী ওই পুলিশ সদস্য পুরুষ ছিলেন। এমন ঘটনার দায়ে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথের পদত্যাগ দাবি করেছে দলটি। বিষয়টি নিয়ে পুলিশের পক্ষ থেকে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

খবর এবং ছবি বাংলা ট্রিবিউন এর ।

১৪ সেপ্টেম্বর হাথরাসে চার উচ্চবর্ণের ব্যক্তির সংঘবদ্ধ ধর্ষণসহ বিভৎস শারীরিক নির্যাতনের শিকার হন দলিত এক তরুণী। ২৯ সেপ্টেম্বর দিল্লির হাসপাতালে মারা যান ২০ বছরের ওই তরুণী। পরিবারের অভিযোগ, দলিত হওয়ার জন্যই পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেরি করেছিল। এছাড়া জোর করে তার মরদেহ আত্মীয়দের থেকে কেড়ে নিয়ে গিয়ে মধ্যরাতে দাহ করে ফেলার মধ্য দিয়ে আলামত নষ্ট করা হয়েছিল বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ফুঁসে উঠেছে সারা ভারত।

বৃহস্পতিবার হাথরসে যাওয়ার চেষ্টা করলে প্রিয়াঙ্কা, রাহুল গান্ধীসহ কংগ্রেস নেতাকর্মীদের আটকে দিয়েছিল পুলিশ। সেসময় রাহুল-প্রিয়াঙ্কার বিরুদ্ধে এফআইআর-ও দায়ের করা হয়েছিল। শনিবার আবারও ভুক্তভোগী তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে হাথরসের উদ্দেশে রওয়ানা দেন প্রিয়াঙ্কা। এদিনও আগেভাগেই তৈরি ছিল ইউপি পুলিশ। হিন্দুস্তান টাইমস বলছে, কংগ্রেসের প্রতিনিধি দলকে আটকানোর জন্য দিল্লি-উত্তর প্রদেশ সীমান্তে দিল্লি-নয়ডা ফ্লাইওভারটিকে একপ্রকার দুর্গে পরিণত করে উত্তর প্রদেশ পুলিশ। মোতায়েন করা হয় অসংখ্য নিরাপত্তা কর্মী।

সীমান্তের কাছে পৌঁছাতেই রাহুল-প্রিয়াঙ্কাদের আটকে দেয়া হয়। যেখান থেকে হাথরসের দূরত্ব প্রায় ১৮০ কিলোমিটার।

সে সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন কংগ্রেস নেতা-কর্মীরা। তাদের ওপর পুলিশ লাঠিচার্জ করেছে বলেও অভিযোগ দলটির। এরমধ্যেই ক্যামেরায় ধরা পড়া একটি ছবিতে দেখা যাচ্ছে, এক পুলিশ সদস্য কাঁধের কাছে প্রিয়াঙ্কার পোশাক ধরে টানছেন। এ নিয়ে তীব্র ক্ষোভ জানিয়েছে ভারতের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল কংগ্রেস।

দলটির মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেছেন, এর চেয়ে লজ্জা ও দুঃখজনক আর কিছু হতে পারে না। ‘এরকম গুণ্ডাগিরির জন্য বিজেপি সরকার এবং [যোগী] আদিত্যনাথের ডুবে মরা উচিত। পুরুষ পুলিশ সদস্য দিয়ে প্রিয়াঙ্কা গান্ধীর গায়ে হাত তুলিয়ে আপনি কোন সংস্কারের পরিচয় দিয়েছেন? ভীতুর মতো পুলিশের পেছনে লুকাবেন না। সামনে এসে নিজের কুকর্মের জন্য ইস্তফা দেন।’ বলেন তিনি।

Tags: , , ,

এই সম্পর্কিত আরও পোস্ট

রাঙ্গামাটিতে বাড়িতে ঢুকে ব্যবসায়ীকে গুলি করে হত্যা।
নাচোলে আদিবাসী নেত্রীকে বেধড়ক পিটিয়েছে এক দুর্বৃত্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Fill out this field
Fill out this field
Please enter a valid email address.
You need to agree with the terms to proceed

Menu