খাগড়াছড়িতে ধর্ষিতার পরিবারকে প্রশাসনের সহযোগিতাঃ অব্যাহত প্রতিবাদ।

পার্বত্য চট্টগ্রাম

ভ্যানগার্ড প্রতিবেদক

গত ২৪ সেপ্টেম্বর খাগড়াছড়ি সদরে সংঘবদ্ধ লুটপাট এবং গণধর্ষণের শিকার বুদ্ধি প্রতিবন্ধী নারীর শারীরিক ও মানসিক সুচিকিৎসার জন্য আজ জেলা প্রশাসনের পক্ষ থেকে তার অভিভাবকের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেয়া হয়।

অপরদিকে খাগড়াছড়িতে মানসিক ভারসাম্যহীন নারীকে গণধর্ষণ এবং সিলেট এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষুদ্ধ মানববন্ধন করেছে খাগড়াছড়ি মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন (KMBA) এবং গ্রীন সিগন্যাল ব্যান্ড কমিউনিটি

মানববন্ধনের সংক্ষিত সমাবেশে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন এর সভাপতি দুগ্য মারমা, গ্রীন সিগন্যাল ব্যান্ড কমিউনিটি’র সভাপতি রাসেল চাকমা প্রমুখ ।

উল্লেখ্য গত ২৩ সেপ্টেম্বর রাত আনুমানিক আড়াইটার সময়ে ৯ জনের সংঘবদ্ধ একটি দল খাগড়াছড়ি সদরস্থ বলপিইয়ে আদামের একটি বাড়িতে দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জ্বিত হয়ে সদর দরজা ভেঙে প্রবেশ করে । উক্ত বাড়ির একটি রুমে মানসিক প্রতিবন্ধী এক নারীকে পালাক্রমে ধর্ষণের ঘটনা ঘটে ।

ধর্ষণকারীরা যাওয়ার আগে নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায় । অভিযুক্ত ৯ জনের মধ্যে ৭ জনকে পুলিশ আটক করেছে । এর মধ্যে ৬ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে, আরও একজন অভিযুক্ত জবানবন্দী না দিলে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করে, যার শুনানী আগামী বুধবার হওয়ার কথা রয়েছে ।

অপরদিকে গত শুক্রবার স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের শিকার হন এক তরুণী। এ ঘটনায় ছয়জনের নাম উল্লেখ করে মোট নয়জনের বিরুদ্ধে ওই তরুণীর স্বামী শাহপরান থানায় মামলা করেন। নাম উল্লেখ করা ছয় আসামি হলেন সাইফুর রহমান (২৮), তারেকুল ইসলাম ওরফে তারেক আহমদ (২৮), শাহ মাহবুবুর রহমান ওরফে রনি (২৫), অর্জুন লস্কর (২৫), রবিউল ইসলাম (২৫) ও মাহফুজুর রহমান ওরফে মাসুম (২৫)। তাঁরা সবাই ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচিত।

Tags: , , , ,

এই সম্পর্কিত আরও পোস্ট

সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বাস্তবতা ও সতর্কতা
খাগড়াছড়িতে গণধর্ষণ: আদালতে ৬ আসামির জবানবন্দি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Fill out this field
Fill out this field
Please enter a valid email address.
You need to agree with the terms to proceed

Menu