১৬ দিন পর মুক্তি পেলেন অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট আনোয়ারুল হক

পার্বত্য চট্টগ্রামবান্দরবান

সিএইচটি ভ্যানগার্ড

অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট আনোয়ারুল হক
ছবি: সংগৃহীত

বান্দরবানের রুমায় ১৫ দিন পর অপহৃত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মো. আনোয়ারুল হক (৫৪) মুক্তি দিয়েছে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। আজ শুক্রবার (৩১ মার্চ) দুপুরে তাকে মুক্তি দেওয়া হয়।

পাহাড়ের নতুন সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা তাঁকে ১৫ মার্চ অপহরণ করেছিল। আনোয়ারুল হক সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের অবসরপ্রাপ্ত সার্জেন্ট । 

আইন-শৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, রুমা উপজেলার বগালেক-ক্যাওক্রাডং সড়ক নির্মাণ প্রকল্প এলাকা থেকে অস্ত্রের মুখে সেনা কর্মকর্তাসহ তিনজনকে অপহরণ করা হয়েছিল গত ১৭ মার্চ। অপহরণের কয়েক দিন পর ট্রাক চালক মো. মামুন (২৯) এবং  শ্রমিক আব্দুর রহমানকে (২৭) ছেড়ে দিলেও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাকে আটকে রেখে বিভিন্ন সময়ে যৌথ বাহিনীর অভিযানে আটক সদস্যদের ছেড়ে দিতে বন্দি বিনিময়ের প্রস্তাব দেয় পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কেএনএফ। তবে সরকারি সংস্থাগুলোর সাড়া না পেয়ে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাকে হত্যার হুমকিও দেওয়া হয়।  

আনোয়ারুল হক সেনাবাহিনী থেকে বছরখানেক আগে অবসর নেওয়ার পর ঠিকাদারি কাজ করে আসছেন। ১৫ মার্চ নির্মাণাধীন বগালেক-কেওক্রাডং-ধুপপানিছড়া সড়কে ঠিকাদারি কাজ দেখাশোনা করতে গিয়েছিলেন তিনি। তখন পাসিংপাড়া ও সুংসংপাড়ার মাঝামাঝি স্থান থেকে দুই ট্রাকচালকসহ তাঁকে কেএনএফের সদস্যরা অপহরণ করে। পরে দুই ট্রাকচালককে মুক্তি দিলেও আনোয়ারুল হককে কেএনএফ গোপন আস্তানায় আটকে রাখে।

রুমা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, অপহৃত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আনোয়ার হককে মুক্তি দেওয়া হয়েছে। এর আগে অন্য দুজন শ্রমিককে মুক্তি দেওয়া হয়েছিল। যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযানের মুখে অপহৃতদের মুক্তি দেওয়া হয়েছে। তবে মুক্তিপণের ব্যাপারে পরিবার থেকে কোনো কিছু বলা হয়নি বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন।

Tags: , , ,

এই সম্পর্কিত আরও পোস্ট

লোগাং গণহত্যার ৩১ বছর আজ
কাউখালী কলমপতি গণহত্যার ৪৩ বছর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Fill out this field
Fill out this field
Please enter a valid email address.
You need to agree with the terms to proceed

Menu