বর্ষীয়ান নেতা সুধাসিন্ধু খীসার প্রথম মৃত্যুবার্ষিকীতে পানছড়িতে পিসিপি’র স্মরণসভা ও প্রদীপ প্রজ্জ্বলন

খাগড়াছড়িপার্বত্য চট্টগ্রাম

ভ্যানগার্ড ডেস্ক

স্মরণসভা

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র সাবেক সভাপতি ও আঞ্চলিক পরিষদের সম্মানিত সদস্য শ্রী সুধাসিন্ধু খীসার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পানছড়িতে পাহাড়ী ছাত্র পরিষদের উদ্যোগে স্মরণসভা ও প্রদীপ প্রজ্জ্বলন করা হয়েছে।

পাহাড়ী ছাত্র পরিষদ পানছড়ি থানা শাখার সাধারণ সম্পাদক রিমেশ চাকমার সঞ্চালনায় ও সভাপতি সুনয় চাকমার সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিসিজেএসএস খাগড়াছড়ি জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক জুল্লোমনি চাকমা। স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিসিজেএসএস পানছড়ি উপজেলা সংগঠক শ্রী সুজন চাকমা; পিসিজেএসএস পানছড়ি থানা কমিটির সাংগঠনিক সম্পাদক শ্রী জগদানন্দ ত্রিপুরা; পিসিজেএসএস ভাইবোনছড়া ইউনিয়ন কমিটির সভাপতি শ্রী তপন বিকাশ চাকমা; পিসিপি’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শ্রী রিটন মনি ত্রিপুরা প্রমূখ। এছাড়াও পিসিপি, যুব সমিতি ও পিসিজেএসএসের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

স্মরণসভার শুরুতে প্রয়াত শ্রী সুধাসিন্ধু খীসার স্মরণে এক মিনিট মৌনব্রত পালন করা হয়। পানছড়ি থানা শাখা যুব সমিতির সাধারণ সম্পাদক শ্রী জুম মান চাকমার স্বাগত বক্ত্যবের মাধ্যমে স্মরণসভার সূচনা করা হয়। স্মরণসভায় তার সংগ্রামী জীবনের স্মৃতিচারণ করে তার আদর্শে আগামী দিনে জুম্ম জনগণের আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার সংগ্রাম জোরদার করার শপথ নেয়া হয়।

সন্ধ্যা ৭টার সময় প্রয়াত নেতা শ্রী সুধাসিন্ধু খীসার স্মরণে নেতৃবৃন্দরা প্রদীপ প্রজ্জ্বলন করেন।

প্রদীপ প্রজ্জ্বলন

উল্লেখ্য যে, গত বছর আজকের দিনে (১০ জুন ২০২০) বার্ধক্যজনিত অসুস্থতার কারণে ৭৭ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান নেতা শ্রী সুধাসিন্ধু খীসা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে সমাজ কল্যাণ বিষয়ে ১৯৭১ সালে স্নাতক ও ১৯৭৩ সালে স্নাতকত্তোর ডিগ্রী লাভ করেন । বাংলাদেশ সরকারের সাথে জনসংহতি সমিতির সশস্ত্র সংগ্রাম থেকে শুরু করে সরকারের সাথে রাজনৈতিক সংলাপসহ পার্বত্য চট্টগ্রাম চুক্তি স্বাক্ষর ও বাস্তবায়নের আন্দোলনে, জুম্ম জনগণের অধিকার আদায়ের সংগ্রামে আজীবন সংগ্রাম করে গেছেন এই নেতা।

Tags: , , ,

এই সম্পর্কিত আরও পোস্ট

ঐতিহাসিক সাঁওতাল বিদ্রোহের ১৬৬ বছর আজ
বর্ষীয়ান পাহাড়ী নেতা সুধাসিন্ধু খীসার প্রথম মৃত্যুবার্ষিকী আজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Fill out this field
Fill out this field
Please enter a valid email address.
You need to agree with the terms to proceed

Menu