এমএন লারমা’র জন্মদিবস উপলক্ষে খাগড়াছড়িতে পিসিজেএসএস’র আলোচনা সভা

খাগড়াছড়িপার্বত্য চট্টগ্রাম

সিএইচটি ভ্যানগার্ড, খাগড়াছড়ি

খাগড়াছড়িতে সাবেক সাংসদ, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র প্রতিষ্ঠাতা ও জুম্ম জাতীয় জাগরণের অগ্রদূত মানবেন্দ্র নারায়ণ লারমা’র ৮২তম জন্মদিবস উপলক্ষে আলোচনা সভা করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি, অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহ।

আজ ১৫ সেপ্টেম্বর ২০২১, সকাল ১০ ঘটিকার সময় খাগড়াছড়ি সদরের কদমতলীস্থ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র কেন্দ্রীয় কার্যালয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র রাঙ্গামাটি জেলা কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক শ্রী সুমেধ চাকমার সঞ্চালনায় এমএন লারমার ৮২তম জন্মদিবসের আলোচনা সভার আয়োজন করা হয়। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র খাগড়াছড়ি জেলা কমিটির সভাপতি শ্রী আরাধ্য পাল খীসার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শ্রী বিভূ রঞ্জন চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শ্রী প্রণব চাকমা।

এ ছাড়াও আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন পিসিপি’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শ্রী জগদীশ চাকমা, যুব সমিতির কেন্দ্রীয় সভাপতি শ্রী জ্ঞানপ্রিয় চাকমা, জনসংহতি সমিতির মাটিরাঙ্গা উপজেলা কমিটির সভাপতি শ্রী অমর সিং চাকমা, খাগড়াছড়ি সদর থানা কমিটির সাংগঠনিক সম্পাদক কিরণ বিকাশ চাকমা ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক শ্রী সিন্ধু কুমার চাকমা।

আলোচনা সভার শুরুতে এমএন লারমা সহ জুম্ম জনগণের আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে আত্মবলিদানকারী সকল বীর শহীদদের স্মরণে এক মিনিট মৌনব্রত পালন করা হয়। বক্তারা এনএম লারমা’র বর্ণাঢ্য শিক্ষাজীবন, কর্মজীবন ও রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা করেন। পার্বত্য চট্টগ্রামের জুম্ম জনগণের অধিকার আদায়ের আন্দোলনে এমএনলারমার অবদানকে স্বীকার করে জাতীয় অস্তিত্ব ও জন্মভূমির অস্তিত্ব রক্ষার আগামী দিনের লড়াই সংগ্রামে এমএনলারমার প্রদর্শিত পথে অগ্রসর হওয়ার শপথ নেন। এমএনলারমার প্রদর্শিত প্রগতিশীল চিন্তাধারা লালন করে জুম্ম জনগণের প্রাণের দাবী পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের আন্দোলনে ঝাপিয়ে পড়ার আহ্বান জানান বক্তারা।

সবশেষে আজকের আলোচনা সভার প্রধান অতিথি ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শ্রী বিভূরঞ্জন চাকমা কেক কাটেন এবং আলোচনা সভায় উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। এরপর আলোচনা সভার সভাপতি তাঁর সমাপনী বক্তব্যের মাধ্যমে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

Tags: , , ,

এই সম্পর্কিত আরও পোস্ট

পানছড়িতে মহান নেতা মানবেন্দ্র নারায়ণ লারমা’র ৮২ তম জন্মদিবস উদযাপন
মহান নেতা এমএন লারমা’র ৮২তম জন্মদিবস আজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Fill out this field
Fill out this field
Please enter a valid email address.
You need to agree with the terms to proceed

Menu